টিপস এন্ড ট্রিকস

কিভাবে আপনার ওয়েবসাইট ব্লগে বা ওয়েবসাইট ট্রাফিক বাড়াবেন | দরকারী অন্তর্দৃষ্টি

ব্লগিং বাড়ি থেকে অর্থ উপার্জনের একটি দুর্দান্ত উপায়। আপনার ব্লগিং ব্যবসা শুরু করতে আপনার দুটি জিনিসের প্রয়োজন: একটি ব্লগ বা ওয়েবসাইট এবং আপনার ব্লগে ট্রাফিক।

এখন একটি ব্লগ তৈরি করা আপনার হাতে কিন্তু জৈব ট্রাফিক অর্জন করা বেশ সাধারণ কাজ। আপনাকে ট্রাফিক চালানোর সঠিক কৌশল শিখতে হবে।

যে ব্লগগুলিকে ওয়েব লগ হিসাবেও চিহ্নিত করা হয় সেগুলি ইন্টারনেট মার্কেটিং করার জন্য একটি শক্তিশালী জিনিস।

সুতরাং, এর জন্য আপনি কীভাবে ব্লগ ট্র্যাফিক দ্রুত বাড়ানো যায় সে সম্পর্কে এই নিবন্ধটি উল্লেখ করতে পারেন।

ব্লগ মূলত একটি ওয়েবসাইট যার মাধ্যমে আপনি আপনার ইচ্ছামত যেকোনো বিষয়ে আপনার চিন্তাভাবনা শেয়ার করতে পারেন। এগুলি জার্নালিং, প্রচার, লেখা এবং প্রকাশনার জন্য ব্যবহার করা যেতে পারে, যা আপনার মন চায়।

যাইহোক, আপনি যদি একজন শিক্ষানবিস হয়ে থাকেন এবং ব্লগিং ক্ষেত্রের পাশাপাশি ইন্টারনেট মার্কেটিংয়েও নতুন হয়ে থাকেন, তাহলে কিছু গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে যা আপনাকে অবশ্যই জানতে হবে।

আমি একটি জিনিস উল্লেখ করতে চাই যে আপনি সহজেই আপনার ব্লগ শুরু করতে পারেন তবে আপনাকে শিখতে হবে কিভাবে আপনার ব্লগে ট্রাফিক চালাতে হয়। অন্যথায়, আপনার ব্লগের কোন লাভ নেই.

একটি ব্লগ সেট আপ করা:

আপনার যদি মার্কেটিং করার মন থাকে তবে ব্লগ মার্কেটিং বেশ সহজ।

আপনি দেখতে যাচ্ছেন যে অনেক মানুষ ব্লগগুলিকে একটি ডায়েরি হিসাবে ব্যবহার করে, এবং সাধারণত এই কারণে যে ব্লগগুলি ব্যবহার করা যেতে পারে সেগুলি অর্থের দিকে নিয়ে যাওয়ার জন্য নয়, তবে অবশ্যই তাদের মন এবং মূল্যায়নগুলি প্রাপ্ত করার উপায় এবং অন্যদের সনাক্ত করার উপায় যা সমান উপাদান মাধ্যমে যাচ্ছে হতে পারে.

আপনি যদি আগে কোনোভাবেই কোনো ওয়েবলগ না পেয়ে থাকেন, তাহলে আপনি যা করতে পারেন তা হল একটি শুরু করা, এবং কিছুক্ষণের জন্য এটিতে কেবল ম্যাগাজিন করা।

এটি আপনাকে সহজভাবে গবেষণা করতে দেবে যে এটি কী নেয় এবং এটি একটি ওয়েবলগ বজায় রাখার জন্য প্রায় মাইল কী।

আপনার যদি আগে কখনো কোনো ব্লগ না থাকে, তাহলে আপনি যা করতে পারেন তা হল একটি শুরু করা এবং কিছু সময়ের জন্য এটিতে জার্নাল করা। এটি আপনাকে একটি ব্লগ রাখার জন্য কী কী লাগে এবং এটি কী তা শিখতে দেয়৷

আপনি যখন কেবল আপনার মন এবং আপনার মনে যা আছে তা জার্নাল করছেন, আপনার কাছে হারানোর কিছু নেই এবং পাওয়ার কিছু নেই।

আপনি যা বলতে চান তা অধ্যয়ন করার জন্য অন্যদের প্রয়োজন না হলে আপনাকে আপনার ওয়েবলগকে সর্বজনীন করতে হবে না।

এটি একটি ব্যক্তিগত পছন্দ। যাইহোক, এটি করার ফলে আপনি এটি কীভাবে কাজ করে তা দেখতে পারবেন। তারপরে আপনি সরাসরি একটি পণ্য বা পরিষেবার বাজারের দিকে যেতে পারেন

একটি ব্লগ শুরু করার জন্য, আপনার শুধু হোস্টিং এবং একটি ডোমেইন প্রয়োজন। ফ্রি হোস্টিং সার্ভার ব্যবহার করবেন না কারণ এটি আপনার ওয়েবসাইটকে ধীর করে দেবে।

এবং এছাড়াও, বিনামূল্যের ডোমেইন ব্যবহার করবেন না অন্যথায় আপনার সাইট গুগলে র‌্যাঙ্ক করবে না।

 

আপনার ব্লগে ট্রাফিক পান:

ব্লগে শূন্য ট্রাফিক থাকলে ব্লগ থাকার কোন মানে হয় না। আপনার ওয়েবসাইটে ট্রাফিক কিভাবে চালাতে হয় তা আপনাকে অবশ্যই জানতে হবে।

আপনার ব্লগে ট্রাফিক চালানোর জন্য এখানে কিছু পদ্ধতি রয়েছে।

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান – বিনামূল্যে বিশাল জৈব ট্রাফিক পাওয়ার সেরা উপায়।
Facebook, LinkedIn, Twitter, Reddit, ইত্যাদিতে সামাজিক শেয়ারিং।
কোরা
অর্থপ্রদানের বিজ্ঞাপন যেমন ফেসবুক বিজ্ঞাপন, গুগল বিজ্ঞাপন ইত্যাদি।
আপনার ওয়েবসাইট বা ব্লগে ট্রাফিক চালানোর জন্য এগুলি কিছু জনপ্রিয় পদ্ধতি।

একটি হোম ব্যবসার জন্য ব্লগ বিপণন অন্য কোনো হোম ব্যবসা থেকে খুব আলাদা নয়. আপনি এটির মধ্যে যা রাখেন তা থেকে আপনি বেরিয়ে আসতে চলেছেন।

আপনি যদি সপ্তাহে কয়েক ঘন্টা আপনার ব্লগে রাখেন, তাহলে আপনি তাদের সাথে পূর্ণ-সময় আয় করার আশা করতে পারবেন না।

যাইহোক, সামঞ্জস্যপূর্ণ হওয়া এবং আপনার ব্লগে কাজ করা প্রতিটি সুযোগ যা আপনি পাবেন তা দীর্ঘমেয়াদে পরিশোধ করবে।

আপনি আরও আবিষ্কার করবেন যে আপনার নিজের বাড়ির ব্যবসার মালিক হওয়া এবং নিজের জন্য কাজ করার চেয়ে ভাল অনুভূতি পৃথিবীতে আর নেই।

মার্কেটিং হিসাবে ব্লগ:

কোন কিছু বাজারজাত করার জন্য একটি ব্লগ ব্যবহার করা একটি ওয়েবসাইট ব্যবহার করার চেয়ে সস্তা।

এটি এই সত্যের কারণে যে এমন অনেকগুলি অনির্বাণ পাওয়া যায় যা আপনি শব্দগুচ্ছটি বের করতে ব্যবহার করতে পারেন এবং সেগুলি অবশ্যই একটি ইন্টারনেট সাইটের মতোই সত্য যার জন্য আপনি অর্থ প্রদান করেন।

অবশ্যই আপনার নিজস্ব URL থাকার কিছু সুবিধা রয়েছে, তবে একজন শিক্ষানবিশের জন্য, একটি unfastened একটি রং করবে যতক্ষণ না আপনি এটি ধরেন এবং এটিকে আপনার নিজের সার্ভারে পরিবহন করতে হবে।

অবিকৃত ব্লগগুলি এখন আর কাস্টমাইজযোগ্য নয়। আপনি যদি HTML এর সাথে পরিচিত না হন তবে আপনি সনাক্ত করবেন যে আপনার ওয়েবলগটি অন্য কারোর মতো মনে হবে৷ তবে এটি শুরুতে যথেষ্ট ভাল।

আপনি সফল হওয়ার পরে আপনি সবসময় পরিবর্তন করতে পারেন।

আপনার ব্লগ ব্যবহার করে অর্থ উপার্জনের উপায়
গুগল অ্যাডসেন্স
অ্যাফিলিয়েট মার্কেটিং
নিজস্ব পণ্য বিক্রি
আপনার সেবা বিক্রি
এবং আরো…
আপনি যখন একটি ব্লগের মালিক হন, তখন আপনি এতে পোস্ট করা বিষয়বস্তু এবং নিবন্ধের দায়িত্বে থাকেন৷ আপনি সিদ্ধান্ত নিতে পারেন কি বলবেন, এবং কি করবেন না।

আপনি কোন ক্ষেত্রে সব লিখছেন, তাই না? সুতরাং, আকাশের সীমা। আপনার এমন একটি ওয়েবলগ দরকার যা ইন্টারনেট সাইটের সমালোচনা করে এবং নমিনেশন নেয়, অন্যথায় আপনাকে আপনার বাড়ি থেকে তৈরি করা বিষয়গুলিকে প্রচার করতে হবে, নির্বাচন আপনার।

একটি ওয়েবলগ ব্যবহার করে শব্দগুচ্ছটি আউট করার জন্য আপনার যা প্রয়োজন তা বাজারজাত করা এবং কিছু বিক্রি করার জন্য একটি দুর্দান্ত উপায়।

 

ইতি কথা:

সুতরাং একটি জিনিস পরিষ্কার যে, আপনার ব্লগ থেকে অর্থ উপার্জন করতে আপনার ব্লগে জৈব বা অর্থপ্রদানের ট্রাফিক প্রয়োজন।

যদি আপনার ব্লগে শূন্য ট্রাফিক থাকে তবে আপনি অর্থ উপার্জন করতে যাচ্ছেন না। এবং আপনি ব্লগ মার্কেটিং করতে পারবেন না।

ব্লগ মার্কেটিং জটিল হতে পারে যদি আপনি এটি করতে দেন। এটা আসলে শুধু আপনি এটি হিসাবে কঠিন হিসাবে. যদিও সেখানে কিছু ব্লগার আছে যারা ব্লগ মার্কেটিং ব্যবহার করে ছয় অঙ্কের আয় করছে, আমরা সবাই স্বীকার করি যে এটি করা যেতে পারে।

আমরা শুধু জানতে হবে কিভাবে. ওয়েল, যে কোনো শিক্ষানবিস জন্য, ছোট শুরু, এবং সামঞ্জস্যপূর্ণ. ছয় অঙ্কের ব্লগাররা সবাই করেছে। তারা একটির সাথে ট্র্যাকে ছিল, এটি তৈরি করেছিল এবং তারপরে অন্য একটি ব্লগ যোগ করেছিল, এটি তৈরি করেছিল৷

তারপর, উভয় ব্লগকে বিশ্বাস করে এবং তাদের পিছিয়ে পড়তে না দিয়ে, তারা আরও যোগ করতে থাকে। অবশ্যই, তাদের সাহায্য ছিল, এবং তারা তাদের অনেক কাজ সাবকন্ট্রাক্ট করেছিল। আপনি যদি ব্লগিং দিয়ে প্রচুর আয় করতে চান তবে আপনার কিছু সাহায্যের প্রয়োজন হবে।

ব্লগ মার্কেটিং অর্জন করা একটি আশ্চর্যজনক জিনিস. আপনি যদি একটি ব্লগ থেকে জিনিস লেনদেন করতে পারেন, আপনি সেগুলি যে কোন জায়গায় বিক্রি করতে পারেন।

একটি ব্লগ ব্যবহার করে অর্থ উপার্জন করা সবচেয়ে সন্তোষজনক জিনিসগুলির মধ্যে একটি যা আপনি কীভাবে করবেন তা শিখবেন।

শুধু রাতারাতি অর্থ উপার্জনের আশা করবেন না, জেনে রাখুন যে আপনাকে প্রতিদিন এটিতে ধারাবাহিকভাবে কাজ করতে হবে এবং আপনি এটি থেকে যা পেতে চান তা এটিতে রাখতে মনে রাখবেন।

এবং এছাড়াও, শুধু ছোট শুরু করতে মনে রাখবেন, এবং কঠোর পরিশ্রম করুন। ব্লগ বিপণনে সফল হওয়ার জন্য এবং আপনি যে আয়ের স্বপ্ন দেখছেন তা করতে আপনার এটিই দরকার।

আপনি যদি অবিচল থাকেন এবং এটি চালিয়ে যান তবে আপনার সমস্ত পরিশ্রম প্রতিফলিত হবে।

আমাদের সাথে সময় কাটানোর জন্য আপনাকে ধন্যবাদ.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close