টিউটরিয়ালটিপস এন্ড ট্রিকস

কিভাবে ল্যাপটপ ও ডেস্কটপে whats app ব্যবহার করবেন ?

 

প্রিয় পাঠক বৃন্দ  আপনারা অনেকে জানেন যে what’s app অ্যাপ টি ডেস্কটপে ব্যবহার করা জায় । আবার অনেকে যানেন না কিভাবে এই অ্যাপ টি ল্যাপটপে অথবা ডেস্কটপে  ব্যবহার করা যায় ।

 

WHATS APP অ্যাপ টি  পিসি টে ব্যবহার করা খূব সহজ । আপনি আপনার পিসি তে ব্রাউজার ওপেন করুন । তারপর ব্রওজারে লিখুন web.whatsapp  এবার এন্টার করে সার্চ করুন । দেখুন নিচের মত করে একটা সাইট দেখতে পাবেন । এখন ক্লিক করে এই সাইট টি ওপেন করুন দেখতে পাবেন নিচের মত একটি পেজ ওপেন হবে এবং আপনাকে কিউআর কোড স্কেন করতে বলবে । এখন আপনি আপনার মোবাইল এ চলে যান এবং নিচের ইমেজ এর মত মেনু  অপশন সিলেক্ট করুন তার পরে মেনু অপশন থেকে whatsapp web সিলেক্ট করুন তার পর  একটি লিংক বাঁটন আসবে । লিংক বাঁটন টিতে ক্লিক করুন। লিংক বাঁটন টিতে ক্লিক করার সাথে সাথে স্কেনিং অপশন চালু হবে । এখন আপনার ডেস্কটপে মোবাইল দরুন ।

উপরোক্ত ধাপ গুলো অনুসরণের সাথে সাথে দেখবেন আপনার ডেস্কটপ অথবা ল্যাপটপে whatsapp চালু হয়ে গিয়েছে । এখন আপনি আপনার অ্যাপ টির যাবতিও কাজ ডেস্কটপ থেকে সম্পন্ন করতে পারবেন। সাথে সাথে যেকোন ম্যাসেজ , ছবি , ভিডিও সেন্ড করতে পারবেন। যেটা আগে আপনার মোবাইল দিয়ে একটু কঠিন ছিল। কারন অনেকে আছে অনেক ফাইল whats app দিয়ে আদান প্রদান করে থাকেন।

ধন্যবাদ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close