ইলেক্রনিক্স ডিভাইসটিউটরিয়ালটিপস এন্ড ট্রিকসবিজ্ঞান

আইপি টিভি কিভাবে দেখবেন ? LIVE TV Channel

LIVE TV Channel

আইপি টিভি নিয়ে অনেকেরি আগ্রহ রয়েছে । বাংলাদেশ থেকে অনেকে খেলা দেখে থাকেন যেমন এখন চলছে কপা আমেরিকা কাপ খেলা । এই খেলা দেক্তে অনেকে আছেন মোবাইল অথবা টিভি এর মাধ্যমে খেলা দেখার চেস্টা করে থাকেন যাদের বাসায় টিভি নাই তাদের ভরসা হয়ে উঠে মোবাইল কিন্তু মোবাইল দিয়ে খেলা দেখা কি এতই সহজ ?

বর্তমানে আমাদের দেশে যদিও নামে মাত্র ৪/৫ জি চলছে কিন্তু বাস্তবে আমারা তার থেকে অনেক কম ইন্টারনেট গতি পেয়ে থাকি । এর ফলে অনেক সার্ভার এ তখন লডিং হতে থাকে । আর যখন লডিং হতে থাকে তখ  খেলা দেখার ইচ্ছা নস্ট হওয়া তা ই সাভাবিক। এছাড়া অনেক ক্ষেত্রেই খেলার চ্যানেল খেলা চলা কালিন সময়ে স্ত্রেমিং সার্ভিস বন্ধ করে রাখে আর সেই কারনে খেলা দেখাতে গেলে হয় বিরম্বনা ।

এখন আসি  টিভির ক্ষেত্রে যা হয় । অনেক ক্ষেত্রে ই এখন আমরা টিভি তে ইউটিউব ব্যাবহার করে থাকি । টিভি তে বর্তমানে ডিস কেব্‌ল কানেকশন খুব কম । এর ২ টা কারন  এক স্মার্ট টিভি আসার কারনে অনেকেই ইউটিউব এ বিনধন ও খবর গুলো দেখে থাকি । আর দুই নাম্বার কারন হল ডিশ কেব্‌ল এর ভিডিও কুয়ালিটি নিন্ম মানের । এসকল কারনে বেশির ভাগ মানুষ এখন আইপি টিভি অর্থাৎ ইন্টারনেট ব্যাবহার করে টিভি চ্যানেল গুলো দেখার চেষ্টা করে থাকি ।

 

এখন চলুন মূল আলোচনায় যাওয়া যাক । আমারা বেশির বাগ ক্ষেত্রে আইপি টিভি ব্যবহার করতে গিয়ে বিরম্বনার সিকার হই । কারন আইপি টিভি গুগল এর বেশির ভাগ অ্যাপ ফেক। আর এক ফেক অ্যাপ গুলো আমি অনেক টেস্ট করেছি । আপনি ও চাইলে দেখতে পারেন । কিন্তু এই দেখতে গিয়ে আপনার মোবাইল মেমোরি লো করে ফেলবেন তাও সঠিক আইপি টিভির সন্ধান পাবেন না , যদি না সঠিক পদ্ধতি অবলম্বন না করেন ।

 

এখন আমি আপনাদের খুব সহজ ভাবে বলার চেষ্টা করবো কিভাবে আইপি টিভি দেখবেন । আর প্রচেসস সব আন্ড্রোয়েড ডিভাইস এর জন্য প্রযোজ্য । যেমনঃ মোবাইল, টিভি, আন্ডোয়েড বক্স  ইত্যাদি । নিচের ধাপ গুলো অনুসরন করুনঃ

১মঃ

আপনার মোবাইল অথবা টিভি তে iptv lite ইন্সটল করে নিন এবং ওপেন করুন ।

২য়ঃ

সেটিং মেনু তে ক্লিক করুন, তার পর নিচের লিংকে প্রবেশ করুন ।দেখবেন একটা URL  বক্স আসবে ।

৩য়ঃ

এখন নিচের লিংক প্রবেশ করুন

IPTV

দেখুন একটা লিংক শো করছে এই লিংক টি কপি করে আইপি টিভির অ্যাপ এর URL বক্সে লিংক টি পেস্ট করুন । এখন দেখতে পাবেন অনেক গুলো চ্যানেল এর লোগো শো করছে । এখন এই লোগো গুলো তে ক্লিক করলে ই সেই চ্যানেল দেখতে পারবেন । সবকয়টা চ্যানেল এর লিংক কাজ না করতে পারে । সেই ক্ষেত্রে দেখবেন একাদিক লোগো আইকোন রয়েছে বিকল্প লোগো আইকনে ক্লিক করুন ।

খুব সহজেই আপনারা দেখলেন কিভাবে আইপি টিভি সেট করতে হয় । নিশ্চয়ই এতখনে আপনারা সবাই এই পদ্ধতি টি সফল ভাবে সম্পন্ন করতে পেরেছেন । তাহলে দেখতে থাকুন । ১০০০ এর উপরে চ্যানেল কোন প্রকারের বাফারিং ছাড়া ।

এই লিখাটি কেমন লাগলো মন্তব্য বক্সে জানাতে ভুলবেন না ।

 

ধন্যবাদ

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close